Monday, November 25, 2013

তোমার চুলের ক্লিপ ৪

অবশেষে সাধনা পুর্ন হল আজ,
অনেক খুঁজে খুঁজে তোমায় আজ পেয়েছি।
আমার সামনের টেবিলেই কফির কাপে
ঠোঁটের আলতো ছোঁয়া দিচ্ছ তুমি।
মাঝে মাঝে বাঁকা চোখে তাকাচ্ছ আমার দিকে।

তোমার টেবিলে গিয়ে একটা চেয়ার টেনে বসলাম।
তোমার চোখে উৎসুক ভাব।
আমি কোন ভনিতা না করে তোমার চুলের ক্লিপটাকে
তোমার সামনে বাড়িয়ে বললাম,
‘চিনতে কি পারছ একে?’

তোমার চুলের ক্লিপ দেখে চিনতে পেরেছ তুমি,
ইশারায় কি যেন বললে যার বিন্দুমাত্র বুঝলাম না।
তোমার বান্ধবী পাশে এসে বসল তোমার।
আমায় জিজ্ঞাসা করল চিনি কিনা তোমাদের।
অল্প কথায় বললাম ফেরত দেবার জন্য খুঁজছি তোমাকে।

জিজ্ঞাসা করলাম তোমায় খুশি হয়েছ কিনা?
ঘাড় নাড়িয়ে হ্যা সুচক জবাব দিলে তুমি।
তোমার কাছ থেকে শুনতে মন চাচ্ছিল খুব।
তাই বললাম, ‘কিছু তো বল আমায়’
কষ্ট ভরা চোখে তুমি দেখলে আমাকে।

তোমার বান্ধবী জানাল তুমি মূক,
পারনা কিছু বলতে মনের ভাব প্রকাশের জন্য।
জানলাম, বুঝলাম। তুমি মূক তাতে কি?
ভাল তো বেসেছি তোমায়, একবার দেখেই।
কি যায় আসে নির্বাকে বা সবাকে।

বললাম তোমায় ভালবেসে ফেলেছি একনজরেই
প্রথম দেখাতেই, খুঁজে চলেছি তোমায়
সাথে নিয়ে তোমার চুলের ক্লিপ।
লাজুক নয়নে তাকালে আমার পানে।
বুঝলাম তুমিও ভালবেসে ফেলেছ আমাকে!!!!



No comments: