Saturday, June 22, 2013

বর্ষা, তুমি আর কদম ফুল

বর্ষার প্রথম দিনের প্রথম কদম টা তোমার হাতেই দিতে চেয়েছিলাম, 
ভেজা তনুতে অপরুপ লাগছিল তোমায়। 
হারিয়েছিলাম তোমাতে আগেই
আবার হারাতে মন চাচ্ছিল তোমার ওই রেশমি লালচে কেশের সাগরে।
তোমার চিকন ওষ্ঠের আঘাতে আমার মরদাঙ্গি ক্ষত বিক্ষত করতে চাচ্ছিল হৃদয়টা।

কোন এক সময় মনে হল আমার ভাবনা ভুল,
তোমার মাঝে নেই আমার আসল চাওয়া।
তুমি আর দশটা সাধারন মেয়ের মতই, তোমায় আমি ভেবেছিলাম অনন্য।
যখন বুঝতে পারলাম তুমি ক্ষণে ক্ষণে পাল্টাও তোমার রূপ,
তখন সিদ্ধান্ত নিলাম, নিজ হাতে হত্যা করব মধুর স্বপ্নটা।

তাই বর্ষার প্রথম কদম কে আর অপবিত্র করলাম না-
তোমার মত এক নারীর হাতে দিয়ে, ভুলের বোঝা আর বাড়ালাম না।
তোমাকে তোমার মত থাকতে দিয়ে, আমার জীবনটাকে ভুলের হাত থেকে বাচাতে
একা একা চলে এলাম সরোবরে, হাতের কদমটা ছুড়ে দিলাম জলে।
তুমি যেমন দূরে চলে গেছ, তেমনি স্রোতের টানে দূরে চলে যাচ্ছে কদমটা।

No comments: